লালমনিরহাটে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উপ-পরিচালকের কার্যালয়ে আগুন

লালমনিরহাটে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উপ-পরিচালকের কার্যালয়ে আগুন

লালমনিরহাট জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়িতে অবস্থিত সরকারী কৃষি গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।


মঙ্গলবার বিকাল ৩ টার দিকে আগুনের সুত্রপাত হলে ফায়ার সার্ভিসের ৪ টি ইউনিট একযোগে আগুন নেভানোর কাজ শুরু করে বিকেল ৪ টা ৩০ মিনিটে আগুন নিয়ন্ত্রনে আসে। তবে বদ্ধ গোডাউনে প্রচন্ড ধোয়াঁর কারনে তাৎক্ষনিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস কর্মীরা। এদিকে আগুনের সূত্রপাত নিয়েও স্পষ্ট ধারণা দিতে পারেনি ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মীরা।


 এবিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিসের একজন কর্মী জানান, গোডাউনের ভিতরে ১ টি নতুন ট্রাক্টর, ২ টি পাওয়ার টিলার, ২ টি মোটর সাইকেলসহ বিভিন্ন ফার্নিচার, সার ও বীজ ছিল। তবে ট্রাক্টর ও পাওয়াটিলার এবং মোটর সাইকেলগুলোর বেশি ক্ষতি হয়নি।

এদিকে প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায়, সকাল থেকে দুপুর পর্যন্ত  গোডাউনে কয়েকজন শ্রমিক কাজ করেছিলেন এবং তারা ভিতরে ধুমপান করেছিলেন। এবিষয়ে যোগাযোগ করা হলে ওই গোডাউনের স্টোরকিপার আবু ইউসুফ ভিতরে থাকা মালামাল সর্ম্পকে তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন এবং শ্রমিক কাজ করার বিষয়ে তিনি কিছু জানেন না বলেও জানান। 


 জেলা কৃষি সম্প্রসারন অফিসের উপ-পরিচালক শামীম আশরাফের সাথে যোগাযোগ করার চেষ্ঠা করা হলেও তিনি অফিসে না থাকায় দেখা পাওয়া যায়নি। এমনকি সেলফোনও রিসিভ করেননি।


 এদিকে এ বিষয়ে এখন পর্যন্ত ক্ষয়ক্ষতি ও আগুনের উৎসের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য দিতে পারেননি লালমনিরহাট ফায়ার সার্ভিসের উপ-পরিচালক সাহিদুল ইসলাম।

আপনি আরও পড়তে পারেন